ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

সিরাজগঞ্জে ৬টি আসনে জামানত হারালেন ২২ প্রার্থী 

সিরাজগঞ্জে ৬টি আসনে জামানত হারালেন ২২ প্রার্থী 

জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জে ৬টি সংসদীয় আসনে আওয়ামীলীগ, সতন্ত্রসহ বিভিন্ন দলের ৩১ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করেছেন। এদের মধ্যে সবকয়টি আসনেই নৌকা প্রার্থী বিজয়ী হন এবং এ নির্বাচনে ২২ জন প্রার্থী জামানত হারিয়েছেন। তবে আওয়ামীলীগের ৬ বিজয়ী প্রার্থীসহ তাদের নিকটতম প্রতিদ্ব›দ্বী সতন্ত্র ৩ প্রার্থী জামানত ফিরে পাবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সিরাজগঞ্জ-১ (কাজিপুর-সদরের একাংশ) আসনে বিজয়ী আওয়ামীলীগের প্রার্থী তানভীর শাকিল জয় ছাড়া সবাই জামানত হারিয়েছেন। তারা হলেন, জাতীয় পার্টির জহুরুল ইসলাম, জাসদের সাইফুল ইসলাম ও বিএনএম’র প্রার্থী সবুজ আলী। সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের বিজয়ী আওয়ামীলীগ প্রার্থী জান্নাত আরা তালুকদার হেনরী ছাড়া সবাই জামানত হারিয়েছেন। তারা হলেন, জাতীয় পার্টির আমিনুল ইসলাম, ওয়ার্কাস পার্টির সাদকাত হোসেন বাবুল, তৃণমূল বিএনপির সোহেল রানা ও জাকের পার্টির আব্দুর রুবেল সরকার।

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনে বিজয়ী আওয়ামীলীগের ডা. আব্দুল আজিজ ও নিকটতম প্রতিদ্ব›দ্বী সাখাওয়াত হোসেন সুইট ছাড়া সবাই জামানত হারিয়েছেন। তারা হলেন, জাতীয় পার্টির জাকির হোসেন, বিএনএম’র গোলাম মোস্তফা ও স্বতন্ত্র নুরুল ইসলাম। সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনে বিজয়ী আওয়ামী লীগের শফিকুল ইসলাম শফি ছাড়া সকলেই জামানত হারিয়েছেন। তারা হলেন, জাতীয় পার্টির হিল্টন প্রামাণিক ও জাসদের মোন্তফা কামাল বকুল।

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে বিজয়ী আওয়ামীলীগের আব্দুল মমিন মন্ডল ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ছাড়া সবাই জামানত হারিয়েছেন। তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল মামুন, জাতীয় পার্টির ফজলুল হক, কৃষক শ্রমিক জনতা লীগের নাজমুল হক ও বিএনএম’র আব্দুল হাকিম।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে বিজয়ী নৌকার প্রার্থী চয়ন ইসলাম ও তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী হালিমুল হক মিরু ছাড়া সবাই জামানত হারিয়েছেন। তারা হলেন, জাতীয় পার্টির মো. মোক্তার হোসেন, তৃণমূল বিএনপির তরিকুল ইসলাম, বিএনএম’র মোহাম্মদ শামীম, ওয়ার্কাস পার্টির রেজাউর রশিদ খান, বাংলাদেশ সুপ্রিম পার্টির কাজী আলামিন ও জাসদের মোজাম্মেল হক।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক জামানত হারানো এক প্রার্থী বলেছেন, দলের সিদ্ধান্তে প্রার্থী হয়েছিলাম এবং জয় পরাজয় মেনে নিয়েই নির্বাচন করেছিলাম বলে তিনি উল্লেখ করেন।

সিরাজগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত